Homeপশ্চিমবঙ্গWBSSC: এসএসসি ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি নিয়ে এই খবর সামনে...

WBSSC: এসএসসি ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি নিয়ে এই খবর সামনে এল, জেনেনিন আপডেট

বারেবারে পিছিয়ে যাচ্ছে এসএসসির চাকরি বাতিল মামলা। ফের শুনানির তারিখ দেওয়া হল। সুপ্রিম কোর্টে SSCর ২৬ হাজার চাকরি বাতিলের মামলার শুনানি হতে পারে ৫ নভেম্বর।

WBSSC সুপ্রিম কোর্ট: বারেবারে পিছিয়ে যাচ্ছে এসএসসির চাকরি বাতিল মামলা। ফের শুনানির তারিখ দেওয়া হল। সুপ্রিম কোর্টে SSCর ২৬ হাজার চাকরি বাতিলের মামলার শুনানি হতে পারে ৫ নভেম্বর। ওই দিন সম্ভাব্য তারিখ, ফলে পরিবর্তনও হতে পারে। SSC নিয়োগ দুর্নীতিতে ২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে দায়ের মামলার শুনানি হতে পারে ৫ই নভেম্বর।

প্রধান বিচারপতির বেঞ্চে মামলাটির শুনানি চলছে। এই মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের নির্দেশের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। এর আগে বেশ কয়েকবার এই মামলাটির শুনানি পিছিয়ে গেছে।

চলতি বছর ১৮ এপ্রিল এক নির্দেশে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালে SSCর নিয়োগ প্রক্রিয়ার পুরো প্যানেল বাতিলের নির্দেশ দেন। এর ফলে প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি চলে যায়। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় চাকরিচ্যুতরা। আদালতের দ্বারস্থ হয় এসএসসি এবং রাজ্য সরকার। ৭ মে সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট হাইকোর্টের রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে। ফলে আপাতত বেঁচে যায় ২৬ হাজার চাকরি। 

এর আগে বেশ কয়েকবার মামলাটির শুনানি হওয়ার কথা থাকলেও সময়ের অভাবে শুনানি হয়নি। শুনানি বারেবারে পছিয়ে যায়। এই মামলার দিকে তাকিয়ে আছেন সংশ্লিষ্টরা।

বিএড করা প্রাথমিক শিক্ষকের A ক্যাটাগরির বেতন স্কেল দেওয়া সম্পর্কিত তথ্য চেয়ে ব্যাখ্যা দেওয়ার নিদের্শ

এর আগে আদালতের তরফে স্পষ্ট জানানো হয়, ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় যারা চাকরি পেয়েছিলেন তাদের মধ্যে কেউ অযোগ্য প্রমাণিত হলে বেতনের টাকা ফেরত দেবেন বলে মুচলেকা দিতে হবে। এছাড়া মামলায় সব পক্ষকে তাদের বক্তব্য জানিয়ে হলফনামা দিতে বলে আদালত। যোগ্য চাকরি প্রার্থীরা দাবি, ২০১৬ সালেরে নিয়োগ প্রক্রিয়ায় কারা যোগ্য আর কারা অযোগ্য সেই তালিকা প্রকাশ করুক এসএসসি।

পড়ুন:  উৎসশ্রীতে শিক্ষক বদলি নিয়ে ভয়ংকর অভিযোগ সামনে এল, অভিকদের কীর্তিতে হতবাক! ৪ লাখ টাকায় সার্টিফিকেট



RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments