Homeপশ্চিমবঙ্গছুটি ঘোষণা: ফের ছুটি ঘোষণা রাজ্য সরকারের; সব সরকারি অফিস, স্কুল, কলেজ...

ছুটি ঘোষণা: ফের ছুটি ঘোষণা রাজ্য সরকারের; সব সরকারি অফিস, স্কুল, কলেজ থাকবে বন্ধ

করম পুজো, ছুটি ঘোষণা: ফের সরকারি ছুটির ঘোষণা রাজ্য সরকারের। আগামী ১৪ সেপ্টেম্বর করম পুজোর দিন ছুটি ঘোষণা করল সরকার। ১৪ই সেপ্টেম্বর Karam Puja এর জন্য শিক্ষা প্রতিষ্ঠান সহ সমস্ত রাজ্য সরকারী অফিস ছুটি থাকবে। বুধবার নবান্নের তরফে এই মর্মে বিজ্ঞুপ্তি জারি করা হয়েছে। 




নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওইদিন রাজ্যর সব সরকারি অফিস, স্কুল, কলেজ, পুরসভা ও পঞ্চায়েত অফিস বন্ধ থাকবে। গত বছর সাংবাদিক বৈঠক থেকে করম পুজো ও সবেবরাতে ছুটি ঘোষণার কথা জানিয়েছিলেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন এতদিন সবেবরাত এবং করম পুজোতে সেকশনাল ছুটি ছিল। অর্থাৎ একটি নির্দিষ্ট শ্রেণির সরকারি কর্মীরা সেদিন ছুটি পেতেন। এখন থেকে সব সরকারি দফতরের কর্মীরাই করম পুজোর দিন ছুটি পাবেন বলে জানা গিয়েছে। নবান্নের সাংবাদিক বৈঠকে মমতা বলেছিলেন, ‘সবেবরাত ও করম পুজোয় ছুটি সরকারের দীর্ঘদিনের দাবি ছিল। সেই দাবি মেনে নেওয়া হল।’

পড়ুন:  Lakshmir Bhandar: সুখবর পুজোর আগেই! লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে নয়া আপডেট এল, বড় ঘোষণা মমতার




করম পুজো ছুটি ঘোষণা

গ্রামবাংলায় বিভিন্ন অংশে উদযাপিত হয় করম পুজো। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো জঙ্গলমহলের জেলাগুলিতে এই পুজো পালনের জন্য মানুষের উৎসাহ থাকে চোখে পড়ার মতো।




RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments

x