HomeWest Bengalরাজ্য সরকারি কর্মীদের পুজোর আগেই বড় উপহার! লক্ষ লক্ষ কর্মীদের জন্য নয়া...

রাজ্য সরকারি কর্মীদের পুজোর আগেই বড় উপহার! লক্ষ লক্ষ কর্মীদের জন্য নয়া বিজ্ঞপ্তি জারি অর্থ দপ্তরের

পুজোর আগেই বড় উপহার রাজ্যের সরকারি কর্মীদের জন্য! লক্ষ লক্ষ রাজ্য সরকারি কর্মীদের জন্য নয়া বিজ্ঞপ্তি জারি করল অর্থ দপ্তর। রাজ্য কর্মীদের সুবিধার কথা মাথায় রেখে ফের বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার।

নিউজ ডেস্ক: পুজোর আগেই বড় উপহার রাজ্যের সরকারি কর্মীদের জন্য! লক্ষ লক্ষ রাজ্য সরকারি কর্মীদের জন্য নয়া বিজ্ঞপ্তি জারি করল অর্থ দপ্তর। রাজ্য কর্মীদের সুবিধার কথা মাথায় রেখে ফের বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। রাজ্য সরকারি কর্মীদের (West Bengal Government Employees) জন্য চালু হওয়া স্বাস্থ্য স্কিম নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করল সরকার (West Bengal Government)।

১৩ সেপ্টেম্বর অর্থ দফতরের অধীনে থাকা মেডিক্যাল সেল থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নয়া বিজ্ঞপ্তি জারি করে পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, সরকারি হেল্থ স্কিমের আওতায় আরও বেশ কয়েকটি ডায়গনস্টিক সেন্টার এবং চিকিৎসা কেন্দ্র অন্তর্ভুক্ত করা হয়েছে। জানিয়ে রাখি, ১) বজবজের এমজি রোডে অবস্থিত জগন্নাথ গুপ্তা ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড হসপিটাল ২) খড়দার শঙ্কর জ্যোতি চক্ষু হাসপাতাল ৩) দমদেম থেইসম আলট্রাসাউন্ড সেন্টার, ৪) সরৎ বোস রোডের পাল্স ডায়াগ্নস্টির প্রাইভেট লিমিটেড এবং ৫) শেওড়াফুলির নারসিসাস মেডিক্যাল সেন্টার এই ডায়গনস্টিক সেন্টার এবং চিকিৎসা কেন্দ্রগুলি নতুন করে সরকারি হেল্থ স্কিমের আওতায় আনা হয়েছে।

রাজ্য সরকারের অর্থ দফতরের অধীনে থাকা মেডিক্যাল সেল থেকে সরকারি কর্মীদের স্বাস্থ্যবীমা সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করল সরকার। কিছুদিন আগেই স্বাস্থ্য প্রকল্প সম্পর্কিত আরও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্য সরকার তরফে। যেখানে বলা হয়েছে, পশ্চিমবঙ্গ সরকার, অর্থ বিভাগ, মেডিকেল সেল পশ্চিমবঙ্গ (West Bengal Government) হেলথ স্কীমের (Health Scheme) আওতাভুক্ত রোগের তালিকা সম্প্রসারণ করেছে।

পড়ুন:  Big News: বাম আমলের শিক্ষক নিয়োগের প্যানেল দেখতে চাইল কলকাতা হাই কোর্ট, সময় বেঁধে দিলেন বিচারপতি

এর আগে রাজ্য সরকারের এই প্রকল্পে আওতাভুক্ত ১৭টি রোগ ছিল। এবার আরও বেশ কয়েকটি রোগ তালিকায় যুক্ত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে ১) বাইপোলার অ্যাফেক্টিভ ডিসঅর্ডার, ২) অবসেসিভ-কম্পালসিভ ডিসঅর্ডার, ৩) সিজোফ্রেনিয়া, ৪) মেজর ডিপ্রেসিভ ডিসঅর্ডার, ৫) অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডার এবং ৬) হাইপারকাইনেটিক ডিসঅর্ডার সহ নিউরোসাইকিয়াট্রিক ডিসঅর্ডার (Neuropsychiatric Disorders) নতুন করে যুক্ত করা হয়েছে। যদি কোনো কর্মীর মনোরোগ বিশেষজ্ঞ দ্বারা নির্ধারিত হলে এই ব্যাধিগুলির জন্য পশ্চিমবঙ্গ হেলথ স্কিমের আওতায় ওষুধের ব্যয় ক্লেম করা যাবে।

পড়ুন:  'আন্দোলন করতেই পারেন, তবে স্কুল চলাকালীন নয়', মুখ খুললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments

x