HomeInternationalভারত থেকে 10,000 কর্মী নিয়োগ করবে ইজরাইল, কারা আবেদন করবেন? জেনেনিন এক্ষুনি

ভারত থেকে 10,000 কর্মী নিয়োগ করবে ইজরাইল, কারা আবেদন করবেন? জেনেনিন এক্ষুনি

ভারত থেকে আরও 10,000 কর্মী নিয়োগ করবে ইজরাইল। 10,000 আরও দক্ষ নির্মাণ শ্রমিকের জন্য অনুরোধ করেছে ইসরায়েল। এর জন্য পুনেতে ইসরায়েলগামী ভারতীয় নির্মাণ শ্রমিকদের

চাকরির খবর: ভারত থেকে আরও 10,000 কর্মী নিয়োগ করবে ইজরাইল। 10,000 আরও দক্ষ নির্মাণ শ্রমিকের জন্য অনুরোধ করেছে ইসরায়েল। এর জন্য পুনেতে ইসরায়েলগামী ভারতীয় নির্মাণ শ্রমিকদের জন্য দ্বিতীয় দেশব্যাপী নিয়োগ অভিযান শুরু হবে।

এই নিয়োগটি দক্ষ শ্রম সংগ্রহে ভারত ও ইসরায়েলের মধ্যে গভীর সহযোগিতার অংশ। ইসরায়েল ভারত থেকে 5,000 দক্ষ কর্মীর অনুরোধ করেছে। যাদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শংসাপত্র আছে এবং কমপক্ষে 990 ঘন্টা কাজের প্রশিক্ষণের সাথে কোর্স সম্পন্ন করেছে, তাঁদেরকে নিয়োগ দেওয়া হবে। ইসরায়েলের জনসংখ্যা, অভিবাসন এবং সীমান্ত কর্তৃপক্ষের (পিআইবিএ) একটি দল, মূল্যায়নকারী সহ, দক্ষতা পরীক্ষা পরিচালনা করতে এবং উপযুক্ত প্রার্থী বাছাই করতে আগামী সপ্তাহে ভারতে আসবে।

2023 সালের নভেম্বরে ভারত ও ইসরায়েলের মধ্যে স্বাক্ষরিত একটি সরকার-টু-সরকার চুক্তির অধীনে নিয়োগটি পরিচালিত হচ্ছে৷ ড্রাইভটি চারটি নির্দিষ্ট কাজের ভূমিকার উপর দৃষ্টি নিবদ্ধ করে: কাঠামো, আয়রন বেন্ডিং, প্লাস্টারিং এবং সিরামিক টাইলিং।

পড়ুন:  SSC: মাধ্যমিক পাশ যোগ্যতায় ৩৯৪৮১ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হল, জেনেনিন বিস্তারিত

বেশিরভাগ ফিলিস্তিনি শ্রমিকদের ওয়ার্ক পারমিট স্থগিত করার পর তৈরি হওয়া শ্রম শূন্যতা পূরণ করতে ইসরায়েল ভারত থেকে কর্মী নিয়োগ করছে। ভারত থেকে তুলনামূলক ভাবে সস্তায় কর্মী পাওয়া যায়। বেতন বাবদ খরচও কম হওয়ায় আর্থিক সাশ্রয় হয় ইজরায়েলের।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments

x