Homeপশ্চিমবঙ্গBIG BREAKING: কলকাতা হাই কোর্টে জামিন পেলেন মানিক ভট্টাচার্য, দেওয়া হল এই...

BIG BREAKING: কলকাতা হাই কোর্টে জামিন পেলেন মানিক ভট্টাচার্য, দেওয়া হল এই চার শর্ত, কবে জেল থেকে ছাড়া পাবেন?

মানিক ভট্টাচার্য

মানিক ভট্টাচার্য: নিয়োগ দুর্নীতি মামলায় এবার বড় খবর সামনে এল। কলকাতা হাই কোর্টে জামিন পেলেন মানিক ভট্টাচার্য। তবে দেওয়া হল চারটি শর্ত। রাজ্যে শিক্ষক নিয়োগ মামলায় তাকে গ্রেফতার করেছিল ইডি।

কলকাতা হাই কোর্টে জামিন পেলেন মানিক ভট্টাচার্য। ২০২২ সালের ১১ অক্টোবর নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করেছিল ইডি। প্রায় ২৩ মাস পরে প্রেসিডেন্সি জেল থেকে মুক্তি পেতে চলেছেন মানিক।

পড়ুন:  অবৈধ ভাবে তাঁকে বরখাস্ত করা হয়েছে: শিক্ষিকা, সময় মতো স্কুলে আসতেন না: পর্ষদ, যে নির্দেশ দিল হাইকোর্ট

বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি শুভ্রা ঘোষ তাঁকে জামিন দিয়েছেন। তবে জামিন পেলেও চারটি শর্ত মেনে চলতে হবে মানিককে। জামিন-মামলায় জেল থেকে ভার্চুয়াল মাধ্যমে নিজেই সওয়াল করেন তিনি।

মানিককে হাই কোর্টের নির্দেশ, তাঁকে তদন্তকারী অফিসারকে মোবাইল নম্বর দিতে হবে। নিম্ন আদালতে পাসপোর্ট জমা রাখতে হবে। কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ বা যোগাযোগ করার চেষ্টা করা যাবে না। কোনও সাক্ষীর উপরে প্রভাব খাটানো বা হুমকি দেওয়া যাবে না। তা ছাড়াও তদন্তকারী অফিসারের অনুমতি ছাড়া বাইরে কোথাও যেতে পারবেন না মানিক।

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির পাশাপাশি তদন্ত করেছে সিবিআইও। তবে সিবিআই মানিককে গ্রেফতার করেনি। এই বিষয়ে আগেই সুপ্রিম কোর্টে রক্ষাকবচ পেয়েছিলেন মানিক। ফলে বৃহস্পতিবার হাই কোর্ট জামিন দেওয়ায় জেল থেকে ছাড়া পাওয়ার বিষয়ে কোনও বাধা রইল না তাঁর। 

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments

x
x