Homeভারত‘বাঁচবে কী করে?’ স্বামীর বেতন ১২ হাজার, ভরণপোষণের জন্য দিতে হবে ১০...

‘বাঁচবে কী করে?’ স্বামীর বেতন ১২ হাজার, ভরণপোষণের জন্য দিতে হবে ১০ হাজার! অবাক বিচারপতি যা বললেন, ভাইরাল

নিউজ ডেস্ক: কর্ণাটক হাইকোর্টের একজন বিচারক, স্বামীর কাছ থেকে ভরণপোষণ চাওয়া স্ত্রীর একটি মামলা চলাকালীন নিজের বিস্ময় প্রকাশ করেছেন। বিচার চলাকালীন, বিচারপতি অবাক হয়েছিলেন যখন তিনি জানতে পেরেছিলেন যে 12,000 টাকা বেতন পাওয়া একজন তার সন্তানের জন্য 10,000 টাকা দিচ্ছে। আদালতের কার্যক্রমের একটি ভিডিও অনলাইনে ব্যাপকভাবে প্রচারিত হচ্ছে।

বিচারপতি বলেন, “প্রথমত, একজন ব্যক্তির ₹12,000 বেতন থেকে, আদালত কীভাবে রক্ষণাবেক্ষণের জন্য 10,000 টাকা দিতে বলে? একজন ব্যক্তি যখন মাত্র 12,000 টাকা বেতন নিচ্ছেন, তখন আদালত কীভাবে সন্তানকে 10,000 টাকা দিতে বলতে পারে? সে কীভাবে বাঁচবে? এটা হতে পারে না।”
তিনি আরও বলেন, “না। আদালতের কাছে এমন উপসংহারে আসার প্রমাণ কোথায় যে আপনি 10,000 টাকা পাওয়ার অধিকারী। আপনার প্রয়োজনীয়তা সম্পর্কে আদালতকে বুঝতে হবে। কিন্তু কী নিয়ে… তিনি সেই ব্যক্তি যাকে অর্থ দিতে হবে।”

মামলার শুরুতে স্ত্রীর আইনজীবী বিচারপতিকে বলেন, ভরণপোষণ চেয়ে আবেদন করা হয়েছে। বিচারক তখন ট্রায়াল কোর্ট কর্তৃক প্রদত্ত অর্থ সম্পর্কে জিজ্ঞাসা করেন। আইনজীবী বলেছেন যে স্ত্রীকে কিছুই দেওয়া হয় না, তবে পুত্রের জন্য প্রতি মাসে 10,000 টাকা দেওয়া হয়। এরপর বিচারপতি মামলার বিবরণ জানতে চান।

পড়ুন:  69000 শিক্ষক নিয়োগ: অবমাননার আবেদন সহ 7 প্রার্থী এক নম্বর দিয়ে পাস ঘোষণার নির্দেশ আদালতের

এক পর্যায়ে, বিচারপতি স্বামীর উপার্জন সম্পর্কে জিজ্ঞাসা করেন। স্ত্রীর আইনজীবী জবাব দেন যে এটি 62,000 টাকা। তবে, স্বামীর আইনজীবী স্পষ্ট করেছেন যে তার মোট বেতন হল ₹18,000 এবং হাতে পাওয়া যায় মায়ের ₹12,000। তখনই বিচারক বলেন, “সে কীভাবে বাঁচবে?” তিনি আরও বলেন যে স্বামীর বেতন বাড়ল স্ত্রী শিশু যত্ন বৃদ্ধির জন্য একটি পৃথক আবেদন করতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
x