Home ভারত অবসরের আগে বিচারপতি চন্দ্রচূড় কোনও বিতর্কে জড়াতে চান না! এসএসসি, আরজিকর মামলার...

অবসরের আগে বিচারপতি চন্দ্রচূড় কোনও বিতর্কে জড়াতে চান না! এসএসসি, আরজিকর মামলার ভবিষ্যৎ কি?

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি চন্দ্রচূড় আরজিকর

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি চন্দ্রচূড়

নিউজ ডেস্ক: অবসরের আগে কোনও বিতর্কে জড়াতে চান না দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্ৰচূড়। অবসরের আগে কোনও রায় দান নিয়ে মোটেই বিতর্কে জড়াতে চান না তিনি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সম্পাদককে সাক্ষাৎকার দিতে গিয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্ৰচূড় একথা বলেছেন।

উল্লেখ্য, আগামী ১০ নভেম্বর অবসর নিচ্ছেন প্রধান বিচারপতি। পাশাপাশি তিনি জানিয়েছেন, অবসরের পর দেশের বিভিন্ন তীর্থস্থানে ঘুরবেন। সেই তালিকায় আছে বাংলার আদ্যাপীঠ এবং কঙ্কালীতলার নাম। ভারতের বিভিন্ন মন্দির পরিদর্শনে যাবেন তিনি। প্রতিটি তীর্থস্থানে থাকবেন দু’মাস করে।

এই মুহূর্তে প্রধান বিচারপতির হাতে দুটি গুরুত্বপূর্ণ মামলা রয়েছে। এর মধ্যে একটি হল আরজিকর মামলা এবং অন্যটি ২৬ হাজার চাকরি বাতিল মামলা। এই দুই মামলার দিকে তাকিয়ে আছে গোটা রাজ্য।

পড়ুন:  BED VS DELED: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের জন্য বিএড ডিগ্রি কোনও যোগ্যতা নয়! যা জানাল সুপ্রিম কোর্ট

প্রাথমিকে TET থেকে 85 শতাংশ নম্বর পাবেন। DELED এর জন্য নির্ধারিত 5 শতাংশ। খেলাধুলা, সাংস্কৃতিক….

গত ২০ অগস্ট প্রথম দিনের শুনানিতেই প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় হাসপাতালে ডাক্তারদের নিরাপত্তা বাড়াতে জাতীয় টাস্ক ফোর্স গঠনের নির্দেশ দিয়েছিলেন। কেন্দ্র ও রাজ্য মিলে অবিলম্বে কিছু পদক্ষেপ করার কথা বলেন তিনি। আর জি করে কেন্দ্রীয় বাহিনী সিআইএসএফ মোতায়েনেরও নির্দেশ দেন। এর আগে ৫ সেপ্টেম্বর শুনানির কথা থাকলেও প্রধান বিচারপতির শারীরিক অসুস্থতার জন্য তা হয়নি। 

x