HomeভারতBig News: ৬৯ হাজার সহকারি শিক্ষক পদে নতুন তালিকা তৈরির হাইকোর্টের নির্দেশে...

Big News: ৬৯ হাজার সহকারি শিক্ষক পদে নতুন তালিকা তৈরির হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্ট শিক্ষক

নিউজ ডেস্ক: ৬৯ হাজার সহকারি শিক্ষকের নতুন তালিকা তৈরির হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিল দেশের সর্বোচ্চ আদলত সুপ্রিম কোর্ট। উত্তরপ্রদেশ সরকারকে রাজ্যে ৬৯ হাজার সহকারি শিক্ষক নিয়োগের জন্য নতুন বাছাই তালিকা প্রস্তুত করতে নির্দেশ দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। সেই রায়ের উপর স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

অনিয়মের অভিযোগে সামনে আসায় ২০২০ সালের জুন এবং ২০২২ সালের জানুয়ারিতে উত্তরপ্রদেশ রাজ্য কর্তৃপক্ষ কর্তৃক জারি করা সহকারি শিক্ষকদের বাছাই তালিকা বাতিল করতে নির্দেশ দেওয়া হয়েছিল। হাইকোর্টের সেই রায়ে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত, যার মধ্যে ৬,৮০০জন প্রার্থী অন্তর্ভুক্ত ছিলেন।

এই বিষয়ে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও মনোজ মিশ্রকে নিয়ে গঠিত বেঞ্চ রাজ্য সরকার এবং উত্তরপ্রদেশের বেসিক এডুকেশন বোর্ডের সচিব সহ অন্যান্যদের রবি কুমার সাক্সেনা ও আরও ৫১ জনের আবেদনের ভিত্তিতে নোটিশ জারি করেছে।

পড়ুন:  SSC: এসএসসি ২৬০০০ চাকরি বাতিল মামলার সুপ্রিম কোর্টে শুনানি নিয়ে বড় খবর সামনে এল, জেনেনিন বিস্তারিত

শীর্ষ আদালত জানিয়েছে, এই বিষয়ে চূড়ান্ত শুনানি হবে এবং সংশ্লিষ্ট পক্ষগুলির আইনজীবীকে সাত পৃষ্ঠার বেশি সংক্ষিপ্ত লিখিত নোট জমা দিতে বলা হয়েছে। সুপ্রিম কোর্টের ওই বেঞ্চে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পর্দিওয়ালা, বিচারপতি মনোজ মিশ্র রাজ্য সরকারের কাছে নোটিশ পাঠিয়েছিল। এই মামলার পরের শুনানি হবে ২৩ সেপ্টেম্বর। এই মামলার সমস্ত পক্ষকে লিখিত নোট দেওয়ার কথা বলা হয়েছে। তবে সেটা যেন সাত পাতার বেশি না হয় সেটা দেখতে হবে।

পড়ুন:  পোস্টের মাধ্যমে অধ্যাপক পদের নিয়োগ পত্র, হোয়াটসঅ্যাপে পিএইচডি ডিগ্রি! 22 লাখ টাকার নজিরবিহীন জালিয়াতি
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments

x